পলিথিনের ব্যাগ নিয়ে বিড়ালের টানাহেঁচড়া, খুলে মিলল নবজাতক

2017-10-02 by  

রাজধানীর খিলগাঁও এলাকায় আজ সোমবার ভোরে ময়লার মধ্যে পড়ে থাকা পলিথিনের ব্যাগ থেকে নবজাতকটি উদ্ধার করা হয়। ছবি : এনটিভি

রাজধানীর খিলগাঁও এলাকায় ময়লার মধ্যে পড়ে থাকা পলিথিনের ব্যাগ থেকে একটি জীবন্ত নবজাতক উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার ভোরে খিলগাঁওয়ের চৌধুরীপাড়া এলাকার একটি ভবনের পাশ থেকে নবজাতকটি উদ্ধার করেন ওই ভবনের ভাড়াটিয়া শাহিনুর বেগম।

শাহিনুর বেগম জানান, আজ ভোরে তিনি ভবনের পাশে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ময়লার মধ্যে একটি পলিথিনের ব্যাগ দেখতে পান। ব্যাগটি নিয়ে একটি বিড়াল টানাহেঁচড়া করছিল। হঠাৎ সেটি নড়ে উঠলে তাঁর সন্দেহ হয়। পরে ব্যাগটি খুলে তিনি একটি জীবন্ত নবজাতক দেখতে পান।

পরে ওই নবজাতককে নিজ বাসায় নিয়ে যান শাহিনুর। শিশুটিকে পরিষ্কার করে, কাঁথা ও কাপড় দিয়ে জড়িয়ে নিয়ে যান খিলগাঁও খিদমাহ হাসপাতালে। সেখান থেকে নিয়ে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়।

ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের প্রধান প্রফেসর ডা. মনিষা বন্দ্যোপাধ্যায় জানান, নবজাতকের ওজন এক হাজার ৭৫০ গ্রাম। তার শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত নয়। শিশুটিকে সুস্থ করতে চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে।

এ বিষয়ে ঢামেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া জানান, খিলগাঁও থানা পুলিশ শাহিনুর ও নবজাতকটিকে সঙ্গে নিয়ে ঢামেক হাসপাতালে আসে। নবজাতক ওয়ার্ডে শিশুটির চিকিৎসা চলছে।

সুত্রঃ এনটিভি